ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

অবশেষে ধরা পড়ল ছিনতাইকারী ইঞ্জিনিয়ার ও ‘ঈগল-পাইলট’

অবশেষে ধরা পড়ল ছিনতাইকারী ইঞ্জিনিয়ার ও ‘ঈগল-পাইলট’

ছবি সংগৃহীত

রাজধানী ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ১৪:০২ | আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ০৭:২৩

আলোচিত ছিনতাই চক্রের গ্রেপ্তার সদস্যরা হলেন লেলিন শেখ, আশরাফুল ইসলাম, জিল্লুর রহমান খান ও সাইফুল ইসলাম শাওন। এই চক্রের একজন মোটরসাইকেল চালক। রাজধানীর পথঘাট ভালোভাবে চেনেন তিনি। পাশাপাশি মোটরসাইকেল চালনোয় বেশ দক্ষ। তাই তাকে ‘পাইলট’ বলা হয়। 

আরেকজন আরোহী হয়ে নিমিষে ব্যাগ টান দেয়ার কাজ করতে পারেন। তাই তাকে বলা হয় ‘ঈগল’। আজ সোমবার (২ মে) ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানিয়েছেন।

ছিনতাইয়ের জন্য রিকশা আরোহীদের টার্গেট করে মোটরসাইকেলে অনুসরণ করতেন ‘পাইলট-ঈগল’। এরপর সুবিধামতো জায়গায় পৌঁছালে তাদের ব্যাগ ছোঁ মেরে নিয়ে যেতেন তারা।

এ কে এম হাফিজ আক্তার বলেন, গেল ১৪ ডিসেম্বর মিরপুর এলাকায় এক সরকারি কর্মকর্তার ১১ লাখ টাকা ছিনতাই হয়। পরে ঘটনার তদন্ত শুরু হয়। এতে ডিবি জানতে পারে এ ছিনতাইয়ে লেলিন ও আশরাফুল জড়িত। 

তিনি বলেন, এরপর ৪ মার্চ মিরপুর ১১ নম্বরে আরেক ব্যক্তির ৪ লাখ টাকা ছিনতাই হয়। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, এতে জিল্লুর ও সাইফুল জড়িত। 

পরে পৃথক দুই ঘটনায় পল্লবী থানায় মামলা দায়ের হয়। এরপর গতকাল রোববার (১ মে) পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিবির এ কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুটি ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন ওই চক্রের গ্রেপ্তার  ব্যক্তিরা। রাজধানীর বিভিন্ন এলাকায় শতাধিক ছিনতাই করেন তারা।

আরও পড়ুন: মাছও নেই, ঈদের আনন্দ নেই

হাফিজ আক্তার বলেন, আশরাফুল ইসলাম ওরফে ইঞ্জিনিয়ার আশরাফ পেশায় টেক্সটাইল ইঞ্জিনিয়ার। তিনি ধানমন্ডির একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে পাস করে টেক্সটাইল কোম্পানিতে চাকরি করতেন। কোম্পানির মিনি ট্রাক চালক লেলিন শেখের সঙ্গে পরিচয় সূত্রে ছিনতাইয়ে জড়িয়ে পড়েন তিনি।

আশরাফ ও জিল্লুর পাইলট এবং লেলিন ও শাওন ঈগল উল্লেখ করে তিনি বলেন, আশরাফ ছাড়া বাকি তিনজন নানা সময় চালক হিসেবে কাজ করেন। মাদক সেবন ও ফূর্তি করতে বেশি টাকার আশায় ছিনতাই করেন তারা।

আরও পড়ুন

×