ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

অবশেষে ৯ বছর পর বাড়ি যাবেন আইপিএল মাতানো এই ক্রিকেটার

অবশেষে ৯ বছর পর বাড়ি যাবেন আইপিএল মাতানো এই ক্রিকেটার

সংগৃহীত ছবি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ০৭:১৯ | আপডেট: ০২ মে ২০২২ | ০৭:২৫

আরও পড়ুন: এবার কাউন্টি খেলতে দেশ ছাড়ছেন আশরাফুল-কায়েসসহ ৫ ক্রিকেটার

গত বৃহস্পতিবার ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান আরশাদ খান। তার বদলি হিসেবে ২৪ বছর বয়সী কুমার কার্তিককে দলে নেওয়ার ঘোষণা দেয় মুম্বাই। একদিন পর শনিবার (৩০ এপ্রিল)  অভিষেক ম্যাচে ৪ ওভার বোলিং করে দিয়েছেন মাত্র ১৯ রান, নিয়েছেন রাজস্থান অধিনায়ক সানজু স্যামসনের উইকেট।

প্রতিভাবান উড়তি ক্রিকেটারদের বরাবরই সুযোগ দিয়ে লাইমলাইটে তুলে এনেছে মুম্বাই ইন্ডিয়ান্স। হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরাহরা তারই উদাহরণ। সেই তালিকায় নতুন নাম কুমার কার্তিক। মধ্যপ্রদেশের এই স্পিনার প্রথম ম্যাচেই লাইমলাইটে এলেও, তার সাফল্যের পেছনে রয়েছে এক লম্বা সংঘর্ষের কাহিনি। সাফল্যের খোঁজে কুমার নাকি ৯ বছর নিজের বাড়িতেই ফেরেননি। 

সোমবার (২ মে) ভারতীয় একটি গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে কুমার কার্তিক বলেন, ‘আমি নয় বছর ধরে বাড়ি যাই না। আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, জীবনে কিছু অর্জন করার পরেই কেবল বাড়ি যাবো। আমার বাবা-মা প্রায়ই ফোন করতেন কিন্তু আমি মত বদলাইনি। এখন আমি আইপিএলের পর বাড়ি ফিরবো।’

তিনি আরও বলেন, ‘আমি রহস্য বোলার। এখন বেশ ভালো লাগছে। যখন জানতে পারলাম আমি খেলবো, খুব নার্ভাস ছিলাম। তবে রাতেই সব ব্যাটারের জন্য পরিকল্পনা করে রাখি। শচিন (টেন্ডুলকার) স্যারের উপদেশে অনেক অনুপ্রেরণা পেয়েছি।’ এদিকে কার্তিকেয়া নিজের অভিষেক আইপিএল ম্যাচে ৯টি ডট বল করার পাশাপাশি মাত্র একটি চার খেয়েছেন। তার অভিষেকটা যে পরিকল্পনামাফিকই হয়েছে, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন

×