ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

‘বিদ্রোহী’ সিনেমা দিয়ে ঈদে চালু হচ্ছে ফরিদপুরের তিন সিনেমা হল

‘বিদ্রোহী’ সিনেমা দিয়ে ঈদে চালু হচ্ছে ফরিদপুরের তিন সিনেমা হল

ফরিদপুরে চালু হচ্ছে তিন সিনেমা হল

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০২ মে ২০২২ | ১৬:৪২ | আপডেট: ০২ মে ২০২২ | ১৭:০২

ঈদের দিন দুপুর ১২টা থেকে শাহীন সুমন পরিচালিত নায়ক শাকিব খান ও নায়িকা বুবলী অভিনীত ছায়াছবি ‘বিদ্রোহী’ প্রদর্শিত হবে। প্রতিদিন দুপুর ১২টা, বিকেল ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় মোট ৪টি শো প্রদর্শিত হবে।

ফরিদপুর সদরে অবস্থিত বনলতা সিনেমা হল, সদরপুরে অবস্থিত রাজিয়া সিনেমা হল এবং মধুখালীতে অবস্থিত মধুছন্দা সিনেমা হলে প্রদর্শিত হবে ঈদের সিনেমা ‘বিদ্রোহী’ ।

জানা যায়, ফরিদপুর সদরে অবস্থিত বনলতা সিনেমা হলটি ১৯৮৩ সালে উদ্বোধন করা হয়। দীর্ঘ দুই বছর করোনার কারণে বন্ধ হয়ে যায় সিনেমা হলটি। দুই মাস আগে কিছুদিনের জন্য চালানো হলেও কয়েকদিন চলার পর দর্শক না থাকায় বন্ধ করে দেয়া হয় হলটি। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মঙ্গলবার (৩ মে) থেকে পুনরায় চালু করতে যাচ্ছে সিনেমা হলটি। সিনেমা হলটিতে ১ম শ্রেণির ২০০ সিট রয়েছে এবং বিলাস শ্রেণিতে রয়েছে ২০০ সিট। 

বনলতা সিনেমা হলের ম্যানেজার সিরাজ আহম্মেদ বলেন, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন সিনেমা হলটি বন্ধ ছিল। মাস দুয়েক আগে চালু করেছিলাম কিন্তু দর্শক না থাকায় কয়েকদিন চালিয়ে বন্ধ করে দেওয়া হয়। অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি আমরা। 

তিনি আরও বলেন, এক সময় সিনেমা হলটি খুবই জাঁকজমকপূর্ণ ছিল। ভালো ছবি দেখার জন্য দর্শকরা ভিড় করতো। এরপর ধীরে ধীরে এটা লোকসানের মুখে পড়ে। 

সদরপুরের রাজিয়া সিনেমা হলের মালিক ইমন মিয়া জানান, করোনার কারণে দুই বছর সিনেমা হল বন্ধ রাখা হয়েছিল। ঈদ উপলক্ষে মঙ্গলবার সকাল ৯টা থেকে ‘বিদ্রোহী’ ছায়াছবির মাধ্যমে আবার শো শুরু হবে। এ হলে প্রতিদিন ৫টি শো প্রদর্শিত হবে।

শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলতাফ হোসেন বলেন, সিনেমা শিল্পটি আমাদের দেশে ক্রমান্বয়ে নষ্ট হয়ে গেছে। ভালো সিনেমা তৈরির অভাবে দর্শকরা হলে আসছে না। তবে আশাবাদী আবারও যদি দর্শকনন্দিত ভালো সিনেমা নির্মিত হলে দর্শক হলমুখী হবে।

আলফাডাঙ্গা আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কাশেম বলেন, যখন আমরা ছোট ছিলাম সিনেমা হলের পরিবেশ সুন্দর ছিল। ভালো মানের এবং সপরিবারে দেখার মতো সিনেমা ছিল। যা দেখে আমরা আনন্দ পেতাম এবং উপভোগ করতাম। 

আরও পড়ুন: ঈদের আগে স্বামী ও নানাকে নিয়ে কোথায় যাচ্ছেন পরীমণি?

আরও পড়ুন

×