ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

সম্মেলনের তিন বছরেও তৃণমূলে কমিটি দিতে পারেনি আ. লীগ (ভিডিও)

সম্মেলনের তিন বছরেও তৃণমূলে কমিটি দিতে পারেনি আ. লীগ (ভিডিও)

সম্মেলনের তিন বছরেও তৃণমূলে কমিটি দিতে পারেনি আ. লীগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ মে ২০২২ | ০৮:০২ | আপডেট: ০৭ মে ২০২২ | ০৮:২৯

কথা ছিলো জাতীয় কাউন্সিলের পর যত দ্রুত সম্ভব শেষ করা হবে জেলা কাউন্সিল। কিন্তু প্রায় ৩ বছর পেরিয়ে গেলেও আওয়ামী লীগের ৭৬টি সাংগঠনিক জেলার সবগুলোর সম্মেলন শেষ করতে পারেনি।

এদিকে তৃণমূলের অন্তর্কলহকে কোন্দল বলতে নারাজ ক্ষমতাসীনদের কেউ কেউ। তাদের মত, দীর্ঘ সময় ক্ষমতায় থাকায় নেতৃত্বের প্রতিযোগতা বেড়েছে। অনেকে স্বীকার করলেন, কোনো কোনো স্থানে নেতৃত্বের প্রতিযোগিতা মিটিয়ে কমিটি করতে বেগ পেতে হচ্ছে তাদের।

কেন্দ্রীয় নেতার আরও জানান, দল ক্ষমতায় তাই কোন কোন ক্ষেত্রে সুযোগ সন্ধানীদের ভিড়ে কোনঠাসা ত্যাগী নেতারা। তবে এবার আশার কথা হলে পুরো সম্মেলনের তদারকি করছেন দলীয় সভাপতি নিজে। তাই ত্যাগীদের বঞ্চনার সুযোগ কম।

এদিকে ২২তম জাতীয় সম্মেলন ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রায় ৬ মাস পর শনিবার (৭ মে) দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে বসছে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি।

বৈঠকের বিষয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, আমাদের সুনিদিষ্ট কিছু এজেন্ডা রয়েছে, এছাড়া দেশের সর্বশেষ রাজনীতি এবং বৈশ্বিক রাজনীতির যে সংকট যাচ্ছে, যুদ্ধ এবং অন্যান্য কারণে সে বিষয়েও আলোচনা হতে পারে।

উল্লেখ্য, তিন বছর পর পর হয় আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন। সে হিসেবে ২২তম কাউন্সিল হওয়ার কথা চলতি বছর ডিসেম্বরে।

আরও পড়ুন: আ. লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠক আজ

সম্পর্কিত

আরও পড়ুন

×