ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

আজানের সময় হনুমান চল্লিশা বাজানোর হুমকি দেয়া রাজ ঠাকরের বিরুদ্ধে মামলা

আজানের সময় হনুমান চল্লিশা বাজানোর হুমকি দেয়া রাজ ঠাকরের বিরুদ্ধে মামলা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ১৪:২০ | আপডেট: ০৪ মে ২০২২ | ১৪:২২

এবার উস্কানিমূলক বক্তব্যের অভিযোগে রাজ ঠাকরের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ঔরাঙ্গাবাদ পুলিশ এই মামলা দায়ের করে। তারা জানায়, দুই দিন আগে উস্কানিমূলক বক্তব্য দিয়েছিলেন রাজ ঠাকরে। এর জেরেই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। খবর এনডিটিভির।

আরও পড়ুন: মসজিদে আজান হলো ঠিকই তবে শোনা গেল না মাইকে

এছাড়া মুম্বাই পুলিশ সিআরপিসির ১৪৯ ধারার অধীনে এমএনএস প্রধানকে একটি নোটিশ জারি করেছে। সেখানে একটি বিবেচনাযোগ্য অপরাধ প্রতিরোধ করার জন্য আহ্বান করা হয়েছে।

এর আগে গতকাল সন্ধ্যায় রাজ ঠাকরে এক টুইট বার্তায় মসজিদের কাছাকাছি লাউডস্পিকারে হনুমান চল্লিশা বাজানোর তার পরিকল্পনা পুনর্ব্যক্ত করেন। এমএনএস প্রধানের দাবি লাউডস্পিকারের বিরুদ্ধে তার প্রতিবাদ ধর্মীয় নয় বরং সামাজিক ভিত্তিতে এবং মসজিদ থেকে আজানের কারণে শব্দ দূষণ হচ্ছে।

আরও পড়ুন: গরু জবাইয়ের সন্দেহে দু’জন পিটিয়ে হত্যা

এদিকে মহারাষ্ট্রের পারভানি, ওসমানাবাদ, হিঙ্গোলি, জালনার কিছু অংশ, নান্দেদ, নন্দুরবার, শিরডি এবং শ্রীরামপুরের মসজিদগুলোতে আজ বুধবার মাইকে আজান শোনা যায়নি। মুম্বাইয়ের ভেতরে এবং কাছে বেশ কিছু এলাকার মসজিদের লাউডস্পিকার বন্ধ রাখা হয়।

অন্যদিকে মহারাষ্ট্র সরকার আইনশৃঙ্খলা বজায় রাখতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। পুলিশ কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে এবং স্পর্শকাতর স্থানে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। মুম্বাই পুলিশ কমিশনার সঞ্জয় পান্ডে শহরের পরিস্থিতি পর্যালোচনা করতে বিভিন্ন থানা এলাকা পরিদর্শন করেছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই।

আরও পড়ুন: ধর্ষণের মামলা করতে থানায় গিয়ে ধর্ষণের শিকার হলেন কিশোরী!

মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মুম্বাইয়ের ১ হাজার ১৪০টি মসজিদের মধ্যে ১৩৫টি আজ সকাল ৬টার আগে লাউডস্পিকার ব্যবহার করেছে। তারা বলছে, ভারতের সুপ্রিম কোর্টের আদেশের বিরুদ্ধে যাওয়া এই ১৩৫টি মসজিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া উচিত।

আরও পড়ুন

×