ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

ঈদের ছুটি শেষে কাল খুলছে জবি

ঈদের ছুটি শেষে কাল খুলছে জবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি প্রতিনিধি

প্রকাশ: ০৭ মে ২০২২ | ০৯:৫৮ | আপডেট: ০৭ মে ২০২২ | ১০:০১

এবার জবিতে ঈদের ও অন্যান্য ছুটি শুরু হয় ২৫ এপ্রিল থেকে, যা শেষ হচ্ছে ৭ মে (শনিবার)। ক্লাস শুরু হবে ৮ মে থেকে। আর তাই ঈদের আমেজ কাটতে না কাটতেই স্বজনদের ছেড়ে ক্যাম্পাসে ফিরতে শুরু করেছেন শিক্ষার্থীরা।

কলা অনুষদ, ব্যবসায় শিক্ষা অনুষদ, ভূগোল ও পরিবেশ বিভাগসহ অনেক বিভাগেই পরীক্ষা ছিল রমজানে। প্রায় সবগুলো বিভাগেই এখন সেমিস্টার ফাইনাল পরীক্ষা বাকী রয়েছে। ইতিমধ্যে অনেক বিভাগে মিডটার্ম পরীক্ষা শেষ হলেও অনেক বিভাগের ল্যাব ও প্রেজেন্টেশন বাকি আছে বলে জানা যায়। বেশিরভাগ অনুষদের সেমিস্টার ফাইনাল পরীক্ষা এ মাসের শেষের দিকে অনুষ্ঠিত হবে। সেজন্য বেশিরভাগ বিভাগ রমজানেই সেমিস্টারের ক্লাস শেষ করেছে।

আরও পড়ুন: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জবি শিক্ষার্থীর বাড়িতে হামলা

আগামীকাল থেকে ক্লাস কার্যক্রম শুরু হলেও খোলা আছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল। এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম জানান, আজকে থেকেই হল খোলা আছে ছাত্রীর হলে প্রবেশ করা শুরু করেছে।

এ বিষয়ে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এনামুল হোসেন জানান, রমজানে বন্ধের আগে কিছু বিষয়ের মিডটার্ম পরীক্ষা বাকী ছিল। এছাড়াও ল্যাব, পরীক্ষা ও প্র্যাক্টিকাল থাকায় ফিরে এলাম, প্রস্ততি নিতে হবে। তবে ঈদের আমেজ এখনও কাটেনি। পরিবার, আত্নীয়-স্বজনদের সাথে কিছু সময় পার করতে পেরেছি। আগে ফিরে আসায় মেসের বন্ধুদের সঙ্গেও ঈদের আনন্দটা ভাগ করতে পারছি। সব মিলিয়ে ভালোই লাগছে।
 

আরও পড়ুন

×