ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

প্যান্ডোরা পেপারসে আরও ৩ বাংলাদেশির নাম

প্যান্ডোরা পেপারসে আরও ৩ বাংলাদেশির নাম

ফাইল ছবি

সমকাল ডেস্ক

প্রকাশ: ০৪ মে ২০২২ | ০৯:৪৯ | আপডেট: ৩০ এপ্রিল ২০২২ | ১৭:৫৯

ওই তিনজনের ব্যাপারে মঙ্গলবার (৩ মে) তথ্য প্রকাশ করেছে আন্তর্জাতিক অনুসন্ধানী সাংবাদিকদের সংগঠন ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অব ইনভেস্টিগেশন জার্নালিস্টস (আইসিআইজে)।

আরও পড়ুন: শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব

নতুন তালিকায় আসা তিন বাংলাদেশি হলেন- ঢাকার বারিধারার ডিওএইচএসের এস হেদায়েত উল্লাহ, এস রুমি সফিউল্লাহ এবং সিলেটের শাহজালাল উপশহরের স্প্রিং গার্ডেনের বাসিন্দা শাহিদা বেগম শান্তি। হেদায়েত ও সফিউল্লাহ একই পরিবারের সদস্য।

প্রথম দুইজনের ঠিকানা ঢাকার বারিধারা ডিওএইচএস’র নর্দার্ন রোডের বাড়ি নং- ১০৫, ৩/এফ। তারা বিনিয়োগ করেছেন হংকংয়ের ট্রান্সগ্লোবাল কনসাল্টিং (এইচকে) লিমিটেড নামক কোম্পানিতে।

আরও পড়ুন: বাবাকে না পেয়ে দুই মেয়েকে ঘরে ঢুকে পেটাল পুলিশ, একজনের মৃত্যু

এস রুমি সাইফুল্লাহ ভিনসেন্ট নামে একটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তরুণ পেশাজীবী ও উদ্যোক্তাদের সংগঠন জুনিয়র চেম্বার অব ইন্ডাস্ট্রিজ বাংলাদেশের (জেসিআই বাংলাদেশ) সাবেক সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

আর শাহিদা বেগম শান্তির ঠিকানা হিসেবে উল্লেখ হয়েছে সিলেটের শাহজালাল উপশহরের স্প্রিং গার্ডেন টাওয়ারের জি ব্লকের সপ্তম তলার ৩০৭৭ নং অ্যাপার্টমেন্ট। জাস লিমিটেড নামে একটি অফশোর কোম্পানিতে তার বিনিয়োগ রয়েছে বলে জানা গেছে প্যান্ডোরা পেপারসের তথ্যে।

আরও পড়ুন: আল-আকসা আক্রান্ত হলে ইহুদি উপাসনালয়ে হামলায় হুমকি

আরও পড়ুন

×