ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

শেখ হাসিনা সুষম উন্নয়ন কর্মসূচি হাতে নিয়েছেন: খাদ্যমন্ত্রী

শেখ হাসিনা সুষম উন্নয়ন কর্মসূচি হাতে নিয়েছেন: খাদ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

সমকাল ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩ | ১০:১২ | আপডেট: ২২ অক্টোবর ২০২৩ | ১২:০৩

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশকে উন্নত করতে হলে সব নাগরিকদের এক কাতারে আনতে হবে। সুষম উন্নয়ন করতে হবে। সেটা বিবেচনায় নিয়ে সবার জন্য উন্নয়নের কর্মসূচি হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

শনিবার নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাঐচন্ডি আলিম মাদরাসা প্রাঙ্গণে নবনির্মিত ৪ তলা একাডেমিক ভবন উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, সব দলের ও সব ধর্মের মানুষ শেখ হাসিনার সরকারের উপকারভোগী। যারা সরকারের বিরোধিতা করে তারাও এ সরকারের আমলে অনেকের চেয়ে বেশি সুবিধা পেয়েছে। সরকার বীর মুক্তিযোদ্ধাদের বীর নিবাস করে দিয়েছে, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় সন্মানী ভাতা দিচ্ছে। বিধবাভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধীদের ভাতা দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারই শিক্ষার্থীদের উপবৃত্তি ও বছরের প্রথমদিন নতুন বই দেওয়ার উদ্যোগ বাস্তবায়ন করেছে। সাধারণ শিক্ষার পাশাপাশি মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে সরকার কাজ করছে। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে কারিগরি শিক্ষার মানোন্নয়ন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- নওগাঁ শিক্ষা প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আবু সাইদ, নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব প্রমুখ।

আরও পড়ুন

×