ঢাকা বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

তিন দিনে চিড়িয়াখানায় সাড়ে তিন লাখ দর্শনার্থী (ভিডিও)

রমিজ হুসাইন

প্রকাশ: ০৬ মে ২০২২ | ১৪:০৩ | আপডেট: ০৬ মে ২০২২ | ১৫:১৬

শুক্রবার বিকেলে চিড়িয়াখানায় গেল দু’দিনের তুলনায় ভিড় অনেকটাই কম। দুপুরের পর হঠাৎ বৃষ্টিতে কিছুটা দুর্ভোগে চিড়িয়াখানায় ঘুরতে আসা মানুষ। তবু ঈদ আনন্দে ভাটা পড়েনি দর্শনার্থীদের।

আরও পড়ুন: দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে কর্মস্থলে ফেরা মানুষের উপচে পড়া ভিড়

একজন দর্শনার্থী বলেন, বৃষ্টির জন্য আসতে একটু দেরি হয়ে গেছে। এসে দেখলাম অসংখ্য লোক। তাই পশুপাখি দেখতে একটু কষ্ট হচ্ছে। তারপরও যেহেতু পরিবার নিয়ে এসেছি তাই ঘুরে ঘুরে দেখছি।

কিছুটা ফাঁকা জায়গায় অনেকে ঘুরেছেন মনের আনন্দে। একজন দর্শনার্থী বলেন, এখানে সবচেয়ে বেশি মজা বাদরের বাঁদরামি। আরেকজন বলেন, বানর, হরিণ, জলহস্তি দেখেছি। মাত্র এসেছি আস্তে আস্তে আরও দেখবো। 

কর্তৃপক্ষ জানায় ঈদের তিন দিনে চিড়িয়াখানায় এসেছেন সাড়ে তিন লাখ দর্শনার্থী।

জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ও পরিচালক মুজিবুর রহমান বলেন, আমাদের চিড়িয়াখানার কর্মকর্তা-কর্মচারি ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমরা আগেই এ ব্যাপারে মতবিনিময় করে সিদ্ধান্ত নিয়েছিলাম যে কি কাজগুলো আমরা করবো। একটা ওয়ার্ক ফর্ম তৈরি করেছিলাম। ছিনতাই, পকেটমার, ইভটিজিং এ ধরণের ঘটনাগুলো যাতে না ঘটে সে জন্য আমাদের লোকগুলো তৎপর ছিল। 

মানুষের প্রচন্ড ভিড়ে কেউ কেউ চরম বিড়ম্বনায় পড়েন শিশু সন্তান হারিয়ে। তিন দিনে হারিয়েছে ১০০ শিশু। তবে তথ্য সেবা কেন্দ্রের সহায়তায় সন্ধান পাওয়া গেছে সব শিশুর।

জাতীয় চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা মো. ওয়ালিউর রহমান বলেন, ঈদের পরের দিন প্রায় ৭০ জন বাচ্চা আমরা অভিভাবকদের হাতে তুলে দিয়েছি। গতকাল আবার ৩৫ জন বাচ্চাকে অভিভাবকদের হাতে তুলে দিয়েছি। আজকে এখন পর্যন্ত ৮ জন বাচ্চাকে তুলে দেয়া হয়েছে।

সাপ্তাহিক ছুটিতে (রোববার) চিড়িয়াখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন

×